প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্র – ভাল বাস এবং শেখা

মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্র (গুলি) সন্ধান করুন। একটি প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্রে, ব্যক্তিরা প্রাকৃতিক নিরাময়ের চিকিত্সা গ্রহণ করতে পারেন এবং আজ উপলব্ধ বিভিন্ন প্রাকৃতিক ওষুধ সম্পর্কেও জ্ঞান অর্জন করতে পারেন। আপনি প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্রে আপনার প্রাথমিক ভ্রমণ করছেন, বা আপনি উদ্ভাবনী স্বাস্থ্যসেবা প্রতিকার সম্পর্কে আরও জানতে ফিরে এসেছেন, আপনি প্রস্তাবিত কিছু প্রাচীন এবং সর্বশেষ পরিপূরক ওষুধ দেখে বিস্মিত হওয়ার বিষয়ে নিশ্চিত হন।

উদাহরণস্বরূপ, একটি প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্র হ’ল প্রাকৃতিক স্বাস্থ্যসেবার মাধ্যমে প্রতিরোধমূলক medicineষধ এবং সুস্বাস্থ্যের প্রচার করে। প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্রে প্রদত্ত অনেকগুলি নিরাময় আর্ট পরিষেবা এবং পণ্যগুলির মধ্যে রয়েছে প্রাকৃতিক স্বাস্থ্য ওষুধ, আকুপাংচার এবং ওরিয়েন্টাল medicineষধ, ভেষজ ওষুধ, প্রয়োজনীয় তেল এবং পরিপূরক, বাচ ফ্লাওয়ার প্রতিকার, চিরোপ্রাকটিক এবং ম্যাসেজ থেরাপি, সম্পর্কিত অন্যান্য পদ্ধতিগুলির মধ্যে।


চিরোপ্রাকটিক ওষুধ সরবরাহকারী একটি প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্র সাধারণত রোগীদের চিকিত্সার বিভিন্ন দিক সম্পর্কে জানতে এবং বুঝতে সহায়তা করে। চিরোপ্রাকটিক প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্রে একটি সাধারণ পরিদর্শন চিরোপ্রাকটিক কী সম্পর্কে একটি সংক্ষিপ্ত সংক্ষিপ্ত বিবরণ দেয়; এর দর্শন, এবং রোগীর স্বাস্থ্যের ইতিহাসের কেস নেওয়া। প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্রে বেশিরভাগ চিরোপ্রাকটিক চিকিৎসক (ডিসি) রোগীকে “ডিস-ইজিলিটি,” এবং “সাবলোক্সেশন” সহ বিভিন্ন পদে শিক্ষিত করবেন। মেরুদণ্ডের subluxations সনাক্তকরণে ডিসিগুলিকে সহায়তা করার জন্য একটি এক্স-রে নেওয়ার পাশাপাশি, চিরোপ্রাকটিক ওষুধ সম্পর্কে আরও জানার জন্য রোগীদের প্রায়শই পাবলিক শিক্ষার ক্লাসগুলির জন্য প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্রে ফিরে স্বাগত জানানো হয়। কখনও কখনও, চিরোপ্রাকটিক প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্রগুলি ম্যাসেজ থেরাপি এবং প্রাকৃতিক পুষ্টি পরামর্শের মতো অন্যান্য পরিষেবাদি সরবরাহ করে।

একটি প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্র যা কঠোরভাবে ম্যাসেজ থেরাপি, অ্যারোমাথেরাপি এবং এ্যাসথেটিক্সের মতো সুস্থতা পরিষেবা সরবরাহ করে, ডে স্পা গিয়ারদের কাছে আবেদন করে যারা কম বয়সী এবং স্বাস্থ্যবান দেখতে চান এবং বোধ করতে চান। প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্র এবং ডে স্পাতে ম্যাসেজ থেরাপি পরিষেবাগুলি প্রায়শই প্রয়োজনীয় তেল এবং অ্যারোমাথেরাপি, ভেষজ মোড়ানো এবং ফেসিয়ালের সাথে মিলিত হয়। যে জাতীয় ঘন ঘন প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্রগুলি ঘন ঘন ঘন ঘন প্রাকৃতিক স্বাস্থ্যসেবা এবং ভেষজ medicineষধ, ভিটামিন, পরিপূরক, লোশন এবং তেল জাতীয় স্কিনকেয়ার পণ্যগুলি খুঁজে পেতে পারে।


ওরিয়েন্টাল মেডিসিন প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্রে, রোগীরা টিসিএম (ট্র্যাডিশনাল চাইনিজ মেডিসিন) এর বিভিন্ন কৌশল এবং দর্শন সম্পর্কে শিখবেন, কীভাবে আকুপাংচার কাজ করে এবং চীনা ভেষজ ওষুধ পুষ্টির জন্য পরামর্শ দেওয়া যেতে পারে। কিছু ক্ষেত্রে ওরিয়েন্টাল মেডিসিনের একজন ডাক্তার মক্সিবসেশন, সিউপিং, তাই চি, টুইনা (চীনা চিকিত্সাগত ম্যাসেজ) এবং কিউ গং রোগীদের চিকিত্সা করতে পারেন; অন্যান্য সম্পর্কিত পদ্ধতির মধ্যে।


আইরিডোলজিস্ট এবং ভেষজবিদরা প্রায়শই একটি প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্রে একত্রে কাজ করেন যেখানে তারা চোখ, পিএইচ ভারসাম্য এবং কীনেসোলজির অধ্যয়নের মাধ্যমে একটি স্বাস্থ্য বিশ্লেষণ সরবরাহ করে। গ্রাহকরা শিখেন কীভাবে আইরিসটিতে নির্দিষ্ট সূচক এবং চিহ্নিতকারীরা মাঝে মাঝে স্বাস্থ্যের ব্যাধি এবং অবস্থার ইঙ্গিত দিতে পারে। ভেষজ এবং পরিপূরক ব্যবস্থাগুলি প্রায়শই থেরাপিউটিক ত্রাণের জন্য পরামর্শ দেওয়া হয়।


যদিও সমগ্র আমেরিকা যুক্তরাষ্ট্র এবং কানাডায় সামগ্রিক নিরাময় এবং সুস্থতা ক্লিনিকগুলির বিস্তৃত ভাণ্ডার রয়েছে, তবে কেউ নিশ্চিত হতে পারে যে প্রাকৃতিক স্বাস্থ্য কেন্দ্রে ভ্রমণের বিষয়টি ননভান্সভ এবং শিক্ষাগত উভয়ই হবে। বেশিরভাগ ক্ষেত্রে, প্রাকৃতিক স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন করেছেন এমন রোগী এবং ক্লায়েন্টগুলি সমন্বিত ওষুধের এই ভুল বোঝাবুঝি ক্ষেত্রগুলির জন্য সামগ্রিকভাবে সুস্থতা এবং আরও ভাল বোঝার বোধ পান।

Leave a Reply