স্বাস্থ্যসেবা বাড়ছে

লিগ্যাসি ইমানুয়েল হাসপাতালের জরুরী ঘরে তার নীল জিন্সের পিছনে বসে ভারী ওয়ার্কআউটের সোয়েটার পরে, অ্যাঞ্জেলা জোন্স তার পা ছুঁয়ে একটি ছোট টেবিলের উপরের দিকে। স্বাস্থ্যসেবা সম্পর্কিত সমস্যাগুলি এবং তারা কীভাবে তাকে প্রভাবিত করে সে সম্পর্কে জিজ্ঞাসা করা হলে অ্যাঞ্জেলা ব্যাখ্যা করেছিলেন যে এমন লোকদের একটি অংশ রয়েছে যারা স্বাস্থ্যসেবা বীমা না করায় ভুগছেন। তিনি এটা পরিষ্কার করে দিয়েছিলেন যে, যারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হন তাদের মধ্যে কয়েকজন যুবক-যুবতী। কলেজ ছাত্রী জোন্স তরুণদের প্রতি তার অনুরাগ ঘোষণা করেছিল কারণ এটি তার নিজের বয়সের অধীনে।

জোন্স বলেছেন, “ওরেগন স্বাস্থ্য পরিকল্পনা 21 বছরের কম বয়সী আরও বেশি লোকের জন্য উন্মুক্ত হওয়া উচিত Private তরুণদের জন্য ব্যক্তিগত বীমা এত ব্যয়বহুল হওয়া উচিত নয়।”

জাতীয় সমীক্ষা অনুসারে, লোকেরা বীমাহীন হওয়ার প্রাথমিক কারণ হ’ল স্বাস্থ্য বীমা কভারেজের উচ্চ ব্যয়। তবুও, বীমাবিহীনদের প্রায় এক-চতুর্থাংশ (২৩ শতাংশ) মেডিকেল বিল পরিশোধের লক্ষ্যে তাদের জীবনযাত্রাকে উল্লেখযোগ্যভাবে পরিবর্তন করার কথা জানিয়েছেন। অর্থনীতিবিদরা আবিষ্কার করেছেন যে বাড়ছে স্বাস্থ্যসেবা ব্যয় স্বাস্থ্য বীমা কভারেজ হ্রাসের সাথে সম্পর্কিত।


জোন্স বিশ্বাস করে যে এই দেশ জুড়ে লোকেরা যে কয়েকটি দুর্দান্ত চ্যালেঞ্জ মোকাবেলা করছে সেগুলি সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা প্রাপ্ত। “আমি ওরেগন স্বাস্থ্য পরিকল্পনা বিভিন্ন ধরণের লোকদের কাছে খুলব, যাদের বীমা নেই। স্বাস্থ্য বীমা করা কঠিন” ”

স্থানীয় হাসপাতালের নিবন্ধিত নার্স টেরি হির দাবি করেছেন যে আমেরিকার স্বাস্থ্যসেবা ব্যবস্থার উন্নতি করার জন্য একটি মূল উপাদান হ’ল “নিশ্চিত হওয়া উচিত যে প্রত্যেকেরই (অ্যাক্সেস আছে)”।

এর মধ্যে এমন ব্যয় কাটা অন্তর্ভুক্ত থাকবে যা তথাকথিত “স্বাস্থ্যসেবা প্রয়োজন” এর জন্য স্পষ্ট নয়। হীর বলেন, “প্রথমে আমরা অসুস্থতা প্রতিরোধে মানুষের সেবা করতে প্রচুর অর্থ ব্যয় করি spent কিছু অর্থ ব্যয় অন্য জিনিসগুলিতে যেতে পারে।”

দীর্ঘ পর্যায়ক্রমে দেশগুলির স্বাস্থ্যসেবা ব্যবস্থায় যদি উল্লেখযোগ্য পরিবর্তন আসতে পারে তবে সাধারণ রোগী অগত্যা উন্নতিগুলি দেখতে পাবেন না। “আমি বলতে চাই যে এখানে অনেক পরিবর্তন হবে I আমি হতাশাবাদী নই, তবে কোনও পরিবর্তন হবে বলে আমি মনে করি না,” হীর বলেছেন। হীর এই সত্যকে বোঝায় যে স্বাস্থ্যসেবা ক্ষেত্রে যদি লোকদের জন্য বেশি অর্থ ব্যয় করা হয়, তবে তিনি বলেছিলেন যে প্রয়োজনীয় পরিবর্তনগুলি আরও স্পষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে।


স্বাস্থ্যসেবা সাশ্রয়ী মূল্যের কিনা তা প্রত্যেককেই প্রভাবিত করে। গত বছর সাম্প্রতিক এক গবেষণা অনুসারে, যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যসেবা ব্যয় ২.৩ ট্রিলিয়ন ডলারে পৌঁছেছে এবং ২০১১ সালের মধ্যে এটি tr ৩ ট্রিলিয়ন ডলারে পৌঁছাবে বলে ধারণা করা হচ্ছে। ২০১ By সালের মধ্যে এটি ৪.২ ট্রিলিয়ন ডলারে পৌঁছাবে বলে ধারণা করা হচ্ছে। যদিও এটি অনুমান করা হয় যে প্রায় 47 মিলিয়ন আমেরিকান বীমাহীন, আমেরিকা যুক্তরাষ্ট্র অন্য কোনও জাতির চেয়ে স্বাস্থ্যসেবাতে বেশি ব্যয় করে।

স্বাস্থ্যসেবাগুলির ক্রমবর্ধমান জোয়ারটি আমাদের সকলের উপর প্রভাব ফেলে এমন কয়েকটি কারণ থেকে উদ্ভূত হয়েছে। প্রথমত, মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যসেবা ব্যবস্থায় পরিষেবাগুলির তীব্রতা রয়েছে যা নাটকীয় পরিবর্তন ঘটেছে যখন আপনি বিবেচনা করেন যে মানুষ দীর্ঘকালীন অসুস্থতার সাথে দীর্ঘকাল ধরে বাঁচছে।


দ্বিতীয়ত, প্রেসক্রিপশন ড্রাগ এবং প্রযুক্তি উল্লেখযোগ্য পরিবর্তনের মধ্য দিয়ে গেছে। স্বাস্থ্যসেবা ব্যয় বৃদ্ধির জন্য প্রধান ওষুধ এবং প্রযুক্তিগত অগ্রগতি অবদানের কারণ হয়ে দাঁড়িয়েছে। কিছু বিশ্লেষক পরামর্শ দিয়েছেন যে অত্যাধুনিক প্রযুক্তি ও ওষুধের উন্নতি স্বাস্থ্যের যত্ন ব্যয় বাড়িয়েছে। এই বৃদ্ধিটি কেবলমাত্র উচ্চ প্রযুক্তির উদ্ভাবনের জন্যই নয়, কারণ এই পণ্যগুলির জন্য ভোক্তাদের চাহিদা ছাদের মধ্য দিয়ে গেছে, তাই বলে।


তৃতীয়ত, জনসংখ্যার একটি বার্ধক্য রয়েছে। যেহেতু শিশুর বুমাররা তাদের মাঝারি বছরগুলিতে পৌঁছেছে, তাই তাদের যত্ন নেওয়া দরকার। এই প্রবণতাটি অব্যাহত থাকবে যেহেতু শিশু বুমাররা ২০১১ সালে আরও মেডিকেয়ারের জন্য যোগ্যতা অর্জন করবে।

Leave a Reply