সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য বীমা এবং এটি কীভাবে পাবেন

আপনার রাজ্যে সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য বীমা নেওয়া আপনার উপর নির্ভর করে। চিকিত্সা বীমা বাজারে স্থির পরিবর্তন এবং স্বাস্থ্যসেবা বৃদ্ধির সাথে। চিকিত্সা কভারেজ এবং কীভাবে আমরা চিকিত্সা বীমা ব্যয় নিয়ন্ত্রণ করতে পারি তার উপায়গুলি বোঝার জন্য আমাদের গবেষণা করা আমাদের উপর নির্ভর করে। স্বাস্থ্য বীমা সংস্থাগুলি সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য বীমা পরিকল্পনার প্রয়োজনীয়তা বুঝতে প্রতিযোগিতামূলক থাকার জন্য। বীমা সংস্থাগুলি তাদের আরও সাশ্রয়ী মূল্যের জন্য স্বাস্থ্য পরিকল্পনা নিয়মিত পরিবর্তন করে চলেছে। স্বাস্থ্য বীমা পরিকল্পনা আরও সাশ্রয়ী মূল্যের একমাত্র আসল উপায় হ’ল নির্দিষ্ট সুবিধা বর্জন করা। এটি বীমা সংস্থাগুলি গ্রহণ করছে এমন একটি ঝুঁকি। যেহেতু বেশিরভাগ সময় স্বাস্থ্য বীমা পরিকল্পনার কেনাকাটা করার সময় বেশিরভাগ লোকেরা বুঝতে পারে না ঠিক কীটি আবৃত এবং কোনটি আচ্ছাদিত নয়।

আমাদের একমত হতে হবে যে চিকিৎসা বীমা সংস্থাগুলি বিনামূল্যে কভারেজ দেয় না। এই বিষয়টি মাথায় রেখেই আমাদের একমত হতে হবে যে বীমা সংস্থাগুলিরও এমন একটি পরিকল্পনা থাকবে না যা ব্যয়বহুল পরিকল্পনার মতো হ’ল কম ব্যয়বহুল সমস্ত কিছুই। আপনি কোনও বীমা সংস্থার সাথে যাচ্ছেন তা বিবেচনা করেই স্বাস্থ্য বীমা ব্যয় পুরো বোর্ড জুড়ে প্রায় একই। এটি সত্য যে বীমা সংস্থাগুলি আরও দক্ষতার সাথে চালিত হয় তারা আরও ভাল হার দিতে পারে। প্রকৃত পরিকল্পনার ব্যয়ের ক্ষেত্রে কী সবচেয়ে বড় পার্থক্য করে তা হ’ল জরুরী অবস্থার ক্ষেত্রে এটি কীভাবে এবং মেডিকেল বিলগুলি কভার করে। দুর্দান্ত জিনিস হ’ল বীমা সংস্থাগুলি নিবিড়ভাবে রাজ্য বীমা কমিশনার দ্বারা নিয়ন্ত্রিত হয়। রাজ্য আইনগুলি পৃথক হয় এবং তাই প্রতিটি রাজ্যে স্বাস্থ্য বীমা স্বাস্থ্য পরিকল্পনা করে। উদাহরণস্বরূপ কয়েকটি রাজ্যে বীমা সংস্থাগুলি আপনাকে নিম্ন হারের প্রস্তাব দেওয়ার জন্য কিছু বিদ্যমান বিদ্যমান শর্ত বাদ দিতে পারে। আপনার যদি কোনও মেডিকেল সমস্যা থাকে এবং এটি কর্মীর ক্ষতিপূরণ বীমা দ্বারা আচ্ছাদিত হয় তবে আপনার দ্বিগুণ কভারেজের প্রয়োজন হবে না। ক্যালিফোর্নিয়ার মতো অন্যান্য রাজ্যে আপনি হয় অনুমোদিত হন বা আপনি একটি উচ্চ হার পাবেন বা আপনি অস্বীকার হয়ে যাবেন। আপনি অনুমোদিত হয়ে গেলে ক্যালিফোর্নিয়া রাজ্যের বীমা সংস্থাগুলি প্রাক-বিদ্যমান শর্তগুলির কভারেজ বাদ দিতে পারে না।


এই সমস্ত বিষয় মাথায় রেখে আসুন আমাদের স্বাস্থ্য পরিকল্পনাগুলি আরও সাশ্রয়ী করে তুলতে আমাদের যে সমস্ত বিকল্প রয়েছে তা দেখুন। প্রথমটি হ’ল আমাদের ছাড়যোগ্য, যা আমাদের স্বাস্থ্য বীমা প্রিমিয়ামের জন্য আমরা স্বাস্থ্য বীমা সংস্থাকে প্রদত্ত স্বাস্থ্য বীমা প্রিমিয়ামের উপর বৃহত্তম নিয়ন্ত্রণ প্রদান করবে। ছাড়যোগ্য তিনটি পরিকল্পনা রয়েছে। একটি হেলথ প্ল্যান যেখানে আপনাকে কোনও সুবিধা পাওয়ার জন্য ছাড়যোগ্যকে পূরণ করতে হবে, দ্বিতীয়টি হ’ল যেখানে ছোট কো-পে দিয়ে সমস্ত কিছু আচ্ছাদিত এবং ছাড়যোগ্য কেবল হাসপাতালের স্থিতির জন্য এবং তৃতীয়টি সবচেয়ে জনপ্রিয় এবং কোনও ছাড়ের ছাড়াই সবচেয়ে বিপজ্জনক । বেশিরভাগ ক্ষেত্রে ছাড়যোগ্য পরিকল্পনা হ’ল বীমা সংস্থাগুলির সৃজনশীল কাজ। বেশিরভাগ ক্ষেত্রে এমন পরিকল্পনাগুলি যাদের ছাড়যোগ্য নয় আপনার জন্য দায়বদ্ধ যা ফি বা সহ-বীমা হিসাবে ডাকা হয় for বেশিরভাগ ক্ষেত্রে আপনি কোনও ছাড়ের পরিকল্পনা ছাড়াই পকেটের বাইরে চলে যেতে পারেন তার পরে ছাড়যোগ্য একটি পরিকল্পনা।


দ্বিতীয়ত আমাদের আরও বেশি সংখ্যক বীমা সংস্থাগুলি ব্র্যান্ড নামের ড্রাগ ড্রাগ কভারেজ বা কেবল জেনেরিক প্রেসক্রিপশন ড্রাগ কভারেজের বিকল্প সহ স্বাস্থ্য বীমা পরিকল্পনা সরবরাহ করে। তার মানে কী? ভাল এটির ব্যাখ্যা করার সহজ উপায় হ’ল ব্র্যান্ড নামের ওষুধগুলি হ’ল theষধগুলি যা আপনি টিভি বিজ্ঞাপনে দেখেন। প্রেসক্রিপশন ওষুধগুলি এফডিএ দ্বারা নিয়ন্ত্রিত হয় এবং এফডিএ নিয়ম অনুসারে ওষুধ সংস্থাগুলি অনুলিপি করতে পারে এই ব্র্যান্ড নেমে ওষুধটি পাঁচ বছরেরও বেশি সময় ধরে বাজারে এসেছে। এর অর্থ হ’ল ড্রাগ ড্রাগ যখন নতুন ড্রাগ নিয়ে আসে তখন তারা এগুলি তার পছন্দমতো চার্জ করতে পারে এবং পাঁচ বছরেরও বেশি সময় ধরে কেউ ওষুধের জন্য তাদের সূত্রটি অনুলিপি করতে পারে না। এফডিএ-তে এই ধরণের নিয়ম

থাকার কারণ হ’ল তারা মনে করেন যে নতুন ওষুধ গবেষণা করতে অনেক অর্থ লাগে। এফডিএ বিধিমালা অনুসারে ব্র্যান্ড নামের ওষুধ এবং জেনেরিক ড্রাগগুলিতে অবশ্যই একই সক্রিয় উপাদান থাকা উচিত। মূলত এগুলি হুবহু একই ড্রাগ মাত্র একটির জন্য আরও অনেক বেশি ব্যয়। কোনও পরিবর্তন করার আগে আপনার ডাক্তারের সাথে কথা বলুন। আমরা এখানে যাচ্ছি তা হ’ল যদি আপনি একটি স্বাস্থ্য বীমা পরিকল্পনা পান যা জেনেরিক ওষুধগুলিকে আবৃত করে তবেই আপনি আপনার স্বাস্থ্য বীমা প্রিমিয়ামগুলিতে আপনার নিজের অর্থকে প্রচুর পরিমাণে সঞ্চয় করতে পারবেন। কিছু স্বাস্থ্য পরিকল্পনার সাহায্যে আপনি আপনার প্রেসক্রিপশন ড্রাগ কে ছাড়যোগ্যও কাস্টমাইজ করতে পারেন।

Leave a Reply