কলেজ ছাত্রদের জন্য স্বাস্থ্য বীমা বিকল্প

গ্র্যাজুয়েশন ক্যাপগুলি বাতাসে ফেলে দেওয়ার সময়, উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা সম্ভবত কোনও কলেজে গৃহীত হবে, একটি ছাত্রাবাস বেছে নিয়েছে এবং তাদের কোর্সে সাইন আপ করবে। কিন্তু তাদের স্বাস্থ্য বীমা কি নিরাপদে স্থানে রয়েছে?

বেশিরভাগ পিতামাতার কর্মচারী-স্পনসরিত গ্রুপ স্বাস্থ্য বীমা পরিকল্পনাগুলি তাদের বাচ্চাদের 20 থেকে 24 বছর বয়স না হওয়া অবধি তাদের ঘরে .েকে রাখবে, তারা বাড়িতে বা স্কুলে থাকুন না কেন। নিয়োগকর্তা, তবে কলেজ বয়সের ছাত্রকে কাভার করতে যথেষ্ট পরিমাণ অতিরিক্ত প্রিমিয়াম নিতে পারেন।

শিক্ষার্থী হিসাবে যদি আপনার কোনও স্বাস্থ্য বীমা না থাকে, কলেজ স্বাস্থ্য পরিকল্পনাগুলি একটি ভাল সমাধান হতে পারে। কিছু বিদ্যালয়ে কলেজ-স্পনসরিত পৃথক স্বাস্থ্য বীমা পরিকল্পনা টিউশনের মাধ্যমে ভর্তুকি দেওয়া হয়, তাই এগুলি এমনকি ভাল কাজ হতে পারে। এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে কলেজের স্বাস্থ্য পরিকল্পনাগুলি যখন ভর্তুকি দেওয়া হয়, তবুও শিক্ষার্থীর স্ত্রী বা নির্ভরশীলদের জন্য প্রয়োজনীয়ভাবে ভর্তুকি দেওয়া হয় না।


তবে আগে থেকেই সতর্ক থাকুন যে কলেজের পরিকল্পনাগুলি নিখরচায় নয় এবং সুবিধাগুলি বিভিন্ন রকম হয়। প্রতিটি কলেজের কমিটিগুলি স্বাস্থ্য বীমা সংস্থাগুলির সাথে মিলিত হয় এবং তাদের স্কুলগুলির নির্দিষ্ট নকশার পরিকল্পনা করে design রাষ্ট্রীয় আইনগুলি শিক্ষার্থীদের দেওয়া স্বাস্থ্য বীমা নীতিমালা, পাশাপাশি বাজারের অন্যান্য কারণগুলিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ফলস্বরূপ, বিভিন্ন প্রিমিয়াম এবং বেনিফিট রয়েছে যা কলেজ থেকে কলেজে পরিবর্তিত হয়।

কলেজের পরিকল্পনাগুলি মাঝে মাঝে প্রতিরোধমূলক এবং নিয়মিত যত্নকে সীমাবদ্ধ করে তবে শিক্ষার্থীরা প্রায়শই নিখরচায় পরিষেবার জন্য কলেজ স্বাস্থ্যকেন্দ্রগুলিতে যেতে পারে। এমনকি স্বাস্থ্যকেন্দ্রে পরিদর্শন বিনামূল্যে থাকা সত্ত্বেও, স্বাস্থ্য কেন্দ্রটি শিক্ষার্থীকে ল্যাব ওয়ার্ক, শারীরিক থেরাপি, এক্স-রে, প্রেসক্রিপশন এবং অন্যান্য পদ্ধতির জন্য চার্জ দিতে পারে।


বেশিরভাগ ক্ষেত্রে, কলেজ পরিকল্পনাগুলি কলেজ স্বাস্থ্যকেন্দ্রের নামমাত্র ছাড়যোগ্য সঙ্গে কাভার্ড সার্ভিসের সাথে যুক্ত কলেজ স্বাস্থ্য কেন্দ্রের চার্জের জন্য 100 শতাংশ প্রদান করবে। স্বাস্থ্য কেন্দ্রের বাইরের পরিষেবাদির জন্য, যদিও রাজ্যের বাইরে থাকা সরবরাহকারীরা সরবরাহ করেন সেগুলি সহ, কলেজ পরিকল্পনাটি উল্লেখযোগ্যভাবে হ্রাস করতে পারে এবং একটি বৃহত্তর ছাড়যোগ্য কার্যকর করতে পারে। তদুপরি কলেজের পরিকল্পনার সীমাবদ্ধ সর্বাধিক সুবিধা থাকতে পারে, যা সত্যিকারের কিছু ভয়াবহ কিছু ঘটলে শিক্ষার্থীকে কভারেজ ছাড়াই ছেড়ে দেবে।

প্রাক-বিদ্যমান শর্তগুলিও সমস্যা তৈরি করতে পারে। কলেজ পরিকল্পনা চিকিত্সা থেকে প্রাক বিদ্যমান বিদ্যমান শর্ত বাদ দিতে পারে। কলেজ স্বাস্থ্য পরিকল্পনার জন্য সাইন আপ করার আগে, নিশ্চিত হয়ে নিন যে পরিকল্পনাটি আপনার হাঁপানি বা অন্য কোনও পূর্ব-বিদ্যমান অবস্থার জন্য চিকিত্সা কভার করবে না বা করবে না কিনা তা আপনি জানেন।

পছন্দসই নেটওয়ার্ক পরিকল্পনাগুলি পিতামাতা এবং এইচএমও প্রায়শই একটি কলেজের স্বাস্থ্য বীমা পরিকল্পনা কিনে থাকেন – এমনকি যখন তাদের শিক্ষার্থী তাদের নিয়োগকর্তার পরিকল্পনার আওতাভুক্ত থাকে – কারণ জরুরি যত্ন ব্যতীত অন্য যে কোনও কিছুই নেটওয়ার্কের বাইরে বিবেচনা করা যেতে পারে বা রাজ্যগুলিতে রেফারেল পাওয়ার সমস্যার কারণে because ।

(আরও)

ব্যয় এবং নেটওয়ার্ক সীমাবদ্ধতা এবং রেফারেলগুলির সাথে সমস্যাগুলি শিক্ষার্থীদের স্বাস্থ্য বীমা করা থেকে বিরত রাখা উচিত নয়, তা তাদের পিতামাতার পরিকল্পনা বা স্কুলের পরিকল্পনা। একটি গুরুতর অসুস্থতা বা আঘাত ছাত্র, পিতা বা মাতা বা উভয়ের জন্য দীর্ঘস্থায়ী নেতিবাচক আর্থিক পরিণতি ঘটাতে পারে।

Leave a Reply