মার্কিন যুক্তরাষ্ট্রে সাধারণ স্বাস্থ্য বীমা প্রিমিয়ামগুলি কী কী?

স্বাস্থ্য বীমাতে, দুটি প্রধান কারণ নীতি প্রিমিয়াম বা হারকে প্রভাবিত করে। প্রথম প্রধান কারণটি হ’ল আপনার পারিবারিক স্বাস্থ্য বা ব্যক্তিগত স্বাস্থ্যের ইতিহাস। দ্বিতীয় ফ্যাক্টরটি বয়স।

জীবন বীমা প্রিমিয়াম এবং স্বাস্থ্য বীমা প্রিমিয়াম গণনা করার সময়, বীমা সংস্থাগুলি, পরিবারের ইতিহাস এবং ব্যক্তির ব্যক্তিগত স্বাস্থ্যকে প্রধান অবদানকারী হিসাবে বিবেচনা করে। প্রাক-বিদ্যমান স্বাস্থ্য সমস্যা যাতে না হয় তা নিশ্চিত করার জন্য বেশিরভাগ স্বাস্থ্য বীমা সংস্থা প্রস্রাবের নমুনা এবং রক্তের নমুনাগুলির জন্য অনুরোধ করে।

বেশিরভাগ বীমাকারীরা হৃদ্‌রোগ, ডায়াবেটিস, ক্যান্সার, উচ্চ রক্তচাপ এবং অন্যান্য স্বাস্থ্য ঝুঁকিতে ভুগছেন এমন লোকেদের জন্য উচ্চতর প্রিমিয়ামের নীতিগুলি অফার করে।

নিখুঁত স্বাস্থ্য রয়েছে এমন ব্যক্তিরা পর্যবেক্ষণ করতে পারেন যে স্ট্যান্ডার্ড টার্ম নীতিমালায় আরও প্রিমিয়াম থাকতে পারে, কারণ এই জাতীয় নীতিমালা বেশিরভাগ স্বাস্থ্য ঝুঁকিকে আবরণ করে। এই নীতিটি সেই লোকদের পক্ষে ভাল, যাদের ঝুঁকিপূর্ণ কারণগুলি হ্রাস করার জন্য সময় নেই এবং তারা বিশাল প্রিমিয়াম প্রদান করতে পারবেন।

সুতরাং, নীতিমালার জন্য আবেদনের আগে লোকেরা বিভিন্ন অনলাইন উদ্ধৃতি যাচাই করতে পারে যা তাদের একটি নিশ্চিত ইস্যু নীতি সনাক্ত করতে সহায়তা করতে পারে। তদুপরি, একটি আদর্শ স্বাস্থ্য কভারেজ পরিকল্পনা গ্রহণের সময় লোকেরা এফএইউএলগুলি দেখতে কী কী কারণগুলিতে তাদের বিবেচনা করতে হবে তা দেখতে পারেন।

দুর্ভাগ্যক্রমে, পলিসিধারীরা কম বীমা প্রিমিয়াম থাকতে পারে, পারিবারিক ইতিহাস এবং স্বাস্থ্য সর্বদা নিয়ন্ত্রণযোগ্য নয়। সুতরাং, এই ধরনের লোকদের উচ্চ প্রিমিয়ামের পরিমাণ দিতে হতে পারে।

কিছু পরিসংখ্যান:
মার্কিন যুক্তরাষ্ট্রে সাধারণ স্বাস্থ্য বীমা প্রিমিয়ামগুলি কী কী?


দশকের গোড়ার দিকে, সাধারণ স্বাস্থ্য বীমা প্রিমিয়ামগুলি বার্ষিক দশমিক দশমিক দশমিক বৃদ্ধি পেয়ে আকাশ ছুঁড়েছিল। ২০০৩ সালে প্রিমিয়ামের প্রবৃদ্ধি হতবাকভাবে শক্তিশালী ছিল, ২০০৪ সালে এটি কমে দাঁড়ায় ৮%। স্বাস্থ্য বীমা প্রিমিয়ামগুলির জন্য, অস্থির ব্যবসায়িক চক্রটি খুব সাধারণ জিনিস।

1992 সালে, স্বাস্থ্য বীমা বেসরকারী শিল্প মালিকদের জন্য কর্মচারী ক্ষতিপূরণের 6.3% গঠন করেছিল। ২০০ September সালের সেপ্টেম্বর মাসে স্বাস্থ্য বেনিফিটগুলির মধ্যে নিয়োগকর্তাদের একটি বড় অংশ রয়েছে। এর মধ্যে পুরো ক্ষতিপূরণের .1.১% অন্তর্ভুক্ত রয়েছে। এটি স্বাস্থ্য বীমাকে ৫০০ কর্মচারীর বেশি সংখ্যক নিয়োগকারীদের জন্য সবচেয়ে বড় ক্ষতিপূরণ ভাগ করে দিয়েছে।


যে মুহূর্তে ব্যয় বেড়েছে, বেশিরভাগ নিয়োগকর্তা তাদের বর্ধিত প্রিমিয়ামটি তাদের কর্মীদের উপর দিয়ে গেছেন। এটি সত্যিই সমস্যাটি সরিয়ে নিয়েছে।

উপসংহার:

বয়স্ক জনগোষ্ঠীর যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যসেবা শিল্পের ভবিষ্যতে উল্লেখযোগ্য প্রভাব রয়েছে। ফার্মাসিউটিক্যাল চিকিত্সার ক্ষেত্রে, রোগীর যত্নের জন্য এবং চিকিত্সকের সাথে দেখা করার ক্ষেত্রে, বয়স্করা হ’ল সবচেয়ে বেশি দামের ডেমোগ্রাফিক গ্রুপ।

স্বাস্থ্য বীমা প্রিমিয়ামগুলির উত্থানের প্রধান কারণ হ’ল বয়স্ক জনসংখ্যা। বয়স্ক জনগোষ্ঠী মেডিকেয়ার প্রোগ্রামের ক্ষেত্রে বিশাল সমস্যা তৈরি করে, যেহেতু এটি মোট জনসংখ্যার কমপক্ষে 22% এর পরিষেবাগুলিকে তহবিল দেওয়ার চেষ্টা করে।

মানুষের পক্ষে সময়মতো তাদের মাসিক প্রিমিয়াম প্রদান করা গুরুত্বপূর্ণ important কিছু বীমা সংস্থাগুলি এ জাতীয় লোকের জন্য ছাড়ও সরবরাহ করে। দ্বিতীয়ত, পলিসিধারীরা বিভিন্ন স্বাস্থ্য বীমা পরিকল্পনা তুলনা করাও অত্যাবশ্যক। এরপরে, তারা তাদের মধ্যে সেরা পরিকল্পনাটি নির্বাচন করতে পারেন।


স্বাস্থ্য বীমা স্পিরিলিংয়ের কারণে আমেরিকাতে স্বাস্থ্য বীমা একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। সুতরাং, সাধারণ স্বাস্থ্য বীমা প্রিমিয়াম প্রদান সহজ আমেরিকান জনগণের বেশিরভাগের জন্য কভারেজ নিশ্চিত করতে পারে।

যদি আপনার নিজের স্বাস্থ্যসেবা ব্যয় কভার করতে হয় তবে আপনার অর্থ সাশ্রয় হতে পারে কিনা তা দেখার জন্য একটি নিখরচায় উদ্ধৃতি পাওয়ার কথা বিবেচনা করুন। আপনি নীচের সাইটগুলির মধ্যে একটিতে গিয়ে তাত্ক্ষণিকভাবে এগুলি বিনামূল্যে পেতে পারেন।

Leave a Reply