আপনার ব্যবসায়ের জন্য গ্রুপ স্বাস্থ্য বীমা পরিকল্পনা

গ্রুপ স্বাস্থ্য বীমা পরিকল্পনাগুলি কোনও নিয়োগকর্তা বা গ্রুপের সমস্ত ব্যক্তিকে কভার করে এমন অন্য সত্তার মাধ্যমে বীমা কভারেজ হিসাবে সংজ্ঞায়িত করা যেতে পারে।

গ্রুপ স্বাস্থ্য বীমা এমন একটি বিষয় যা প্রত্যেকের ইচ্ছা তারা চায় যেহেতু গ্রুপগুলি স্বাস্থ্যসেবার ক্ষেত্রে আসে (সাধারণভাবে বীমা) যখন ব্যক্তিদের তুলনায় ভাল হার পায়। অনেক লোক যারা স্বনিযুক্ত আছেন বা সর্বোত্তম হার চান তারা বীমা সংস্থাকে বৃহত্তর কর্পোরেশনের চেহারা দেওয়ার জন্য অন্তর্ভুক্ত হন এবং তারা সস্তা স্বাস্থ্য বীমা হার পাওয়ার চেষ্টা করেন। স্বতন্ত্র স্বাস্থ্য বীমা তুলনায় গ্রুপ বীমা ছাড় দেওয়া হয় তাই একটি গ্রুপ পরিকল্পনায় পাওয়া একটি প্লাস। মনে রাখবেন যে গ্রুপ বীমা সমীকরণের কেবল একটি অংশ। ছাড়যোগ্য, সহ প্রদান এবং অন্যান্য পরিবর্তনশীলগুলি আপনার হারের মধ্যে চলে যায়, তাই স্বতন্ত্র স্বাস্থ্য বীমা বা পারিবারিক স্বাস্থ্য বীমা দীর্ঘমেয়াদে সাশ্রয়ী হতে পারে।


একটি গ্রুপ স্বাস্থ্য বীমা পলিসি একটি বীমা কভার যা কোনও কর্মচারী তার কর্মীদের জন্য ব্যবস্থা করেন। এই ধরণের বীমা কভারটি নিয়োগকর্তাকে তার কর্মীদের জন্য বীমা পলিসির প্রিমিয়ামের একমাত্র অংশ প্রদান করতে সক্ষম করে।

মূলত গ্রুপ স্বাস্থ্য বীমা পরিকল্পনা হ’ল একটি বীমা নীতি যা নিয়োগকর্তা তার কর্মচারীর চিকিত্সা ব্যয় কাটাতে আবেদন করে। পূর্বে কোনও নিয়োগকর্তা 100% কর্মচারী সুবিধার্থে প্রত্যাশিত ছিলেন তবে এখন একজন নিয়োগকর্তাকে কেবলমাত্র কর্মচারীর বীমা প্রিমিয়ামের একটি অংশ অবদান রাখতে হবে।

কংগ্রেসের নতুন আইনটি পাস হওয়ার সাথে সাথে, গ্রুপ স্বাস্থ্য বীমা নীতিমালার জন্য কর্মচারীর নেট ব্যয় অনেক হ্রাস পেয়েছে।

ব্যবসায়রা কীভাবে এই নীতি থেকে উপকৃত হতে পারে?

এটি একটি সুস্পষ্ট সত্য যে গ্রুপ স্বাস্থ্য বীমা পরিকল্পনাগুলি কর্মীদের দ্বারা অত্যন্ত মূল্যবান হয়, বেশিরভাগ কর্মচারী এমনকি আর্থিক ক্ষতিপূরণের পরেও গ্রুপ স্বাস্থ্য বীমা নীতিমালা দ্বিতীয় স্থানে রাখেন। এই জাতীয় নীতিমালা থাকা সংস্থাগুলি নিশ্চিত করেছে যে গ্রুপ স্বাস্থ্য বীমা পলিসি তাদের ব্যবসায়ের সেরা হাত ধরে রাখতে সক্ষম করেছে। নিয়োগকর্তারা গ্রুপ স্বাস্থ্য বীমা পরিকল্পনাগুলির সুবিধা উপভোগ করা থেকে বঞ্চিত হন না; বেশিরভাগ নিয়োগকর্তা এখনও তাদের নিজের জন্য স্বাস্থ্য কিনে নি। তারা কোনও স্বতন্ত্র স্বাস্থ্য বীমা নীতিমালা কেনার চেয়ে কোনও সংস্থার মাধ্যমে বীমা কিনলে তাদের আরও ভাল এবং সস্তার বীমা পরিকল্পনা পাওয়ার পক্ষে দাঁড়ায়।


একটি গ্রুপ চিকিত্সা বীমা পলিসি নিয়োগকর্তা এবং কর্মীদের জন্য ট্যাক্স প্রণোদনা আকারে একটি অতিরিক্ত বিশেষ বোনান্সা সরবরাহ করে। উদাহরণস্বরূপ, একজন নিয়োগকারী হিসাবে আপনি আপনার বেতন-আয়করগুলি হ্রাস করার মতো অবস্থানে দাঁড়িয়েছেন তবে পুরো কর্মীদের ক্ষতিপূরণ প্যাকেজের অংশ হিসাবে আপনার কর্মচারীদের গ্রুপ স্বাস্থ্য বীমা সরবরাহ করা, এর ফলে আপনাকে যে প্রিমিয়ামটি দিতে হবে তার 100% কেটে নেওয়া হবে যোগ্যতা গ্রুপ স্বাস্থ্য বীমা পরিকল্পনা। এছাড়াও আপনার কর্মীরা প্রি-ট্যাক্স তহবিল ব্যবহার করে তাদের মাসিক প্রিমিয়ামের কিছু অংশ প্রদান করতে সক্ষম হবেন।

যদিও কোনও নিয়োগকর্তাকে কোনও কর্মচারীর পৃথক প্রিমিয়ামের কিছু শতাংশ প্রদান করতে হয়, যা রাষ্ট্রের আইন এবং বীমা সংস্থার উপর নির্ভর করে 25% থেকে 50% পর্যন্ত থাকে। এছাড়াও, যদি কর্মচারী কোনও স্ত্রী বা নির্ভরশীল ব্যক্তির কাছে কভারেজ প্রসারিত করতে চান, তবে নিয়োগকর্তা সেই ব্যয়ের একটি শতাংশ দিতে পছন্দ করতে পারেন, তবে এটি করার প্রয়োজন হয় না। পিপড়া প্রশ্ন ছাড়াই স্বাস্থ্য বীমা আজ পাওয়া যায় সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য বীমা, সুতরাং যদি কোনও কর্মচারী হিসাবে আপনাকে এই বিকল্পটি দেওয়া হয় তবে আপনার সত্যিকার অর্থে এটি বিবেচনা করা উচিত, প্রায়শই, স্ত্রী এবং বাচ্চাদের এই জাতীয় পরিকল্পনার অন্তর্ভুক্ত করা যায়।

Leave a Reply