জাপান এবং তাইওয়ানে জাতীয় স্বাস্থ্যসেবা ব্যবস্থা – এটি কি আমাদের পক্ষে সম্ভব হবে?

প্রতিটি সমাজ যে কোনও জাতীয় পরিবর্তন বা নতুন আন্দোলন দ্বারা প্রভাবিত; সুতরাং, যে বিষয়টিকে কেউ তার পরিবেশের সাথে সম্পর্কিত বলে মনে করতে পারে তা কারণ এবং প্রভাবের শৃঙ্খলার মাধ্যমে তাকে খুব ভালভাবে প্রভাবিত করতে পারে।

স্বাস্থ্যসেবা একটি তাত্ক্ষণিক সমস্যা যা আমাদের সকলের জন্য উদ্বেগজনক। আমরা সবাই এটি অভিজ্ঞতা এবং এটি প্রয়োজন। আসুন গুরুতরভাবে নিজেকে জিজ্ঞাসা করুন বর্তমান স্বাস্থ্যসেবা সিস্টেমটি সন্তোষজনক এবং সবার জন্য উপলব্ধ কিনা। স্বাস্থ্য, চিকিত্সা এবং চিকিত্সা কি কেবল নির্বাচিত গোষ্ঠীর জন্য উপলব্ধ? অনেক লোক রাষ্ট্রপতি পদে প্রার্থী যারা ভোটদান করছে বর্তমান স্বাস্থ্যসেবা ব্যবস্থা পুনরুদ্ধার করতে পারে বা যারা আমাদের দেশের জন্য আরও ভাল স্বাস্থ্যসেবা বিতরণের পথিকৃত করতে পারেন তাদের পক্ষে ভোট দিচ্ছেন। ব্যক্তিগতভাবে, আমি এমন পরিবর্তন দেখতে আশা করি যে স্বাস্থ্যসেবা সবার জন্য উপলব্ধ এবং সাশ্রয়ী।


প্রাথমিক স্বাস্থ্যসেবা পেতে সক্ষম হওয়া সকল মানুষের মৌলিক প্রয়োজন। এই মৌলিক প্রয়োজন পূরণ করা মানুষকে সুরক্ষিত বোধ করে এবং এ থেকে বোঝা যায় যে উন্নত স্বাস্থ্যের লোকেরা সমাজে আরও বেশি অবদান রাখতে পারে। সমস্ত মানুষের জন্য স্বাস্থ্যের একটি বাস্তবসম্মত এবং পৌঁছনীয় মান নির্ধারণ করা উচিত। এই প্রচেষ্টাটি প্রতিষ্ঠিত করতে এবং এটি বজায় রাখতে একটি অলাভজনক ড্রাইভিং সত্তা প্রয়োজন। কয়েকটি সংস্থার লাভের জন্য জনগণের জীবন ও স্বাস্থ্যের সাথে আপোষ করা উচিত নয়।


জাপানে যাওয়ার আগে, আমি যুক্তরাষ্ট্রে আমার বাবা-মায়ের বীমা পলিসির আওতায় ছিলাম। তাদের নীতি পরিবারের চৌবিশ বছর বয়স পর্যন্ত বাচ্চাদের ছেয়েছিল। বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করে আমি জাপানে চলে এসেছি এবং সেখানেই আমার প্রথম কাজ শুরু হয়েছিল। আমি যে সংস্থার জন্য কাজ করেছি তার মাধ্যমে জাপানিদের জাতীয় স্বাস্থ্য বীমাতে যোগদান করেছি। জাপানে মূলত দুটি ধরণের স্বাস্থ্য বীমা রয়েছে: জাতীয় স্বাস্থ্য বীমা এবং নিয়োগকর্তা-স্পনসরড স্বাস্থ্য বীমা। সাধারণত, নিয়োগকর্তা স্পনসর করা বীমাের অধীনে, বীমা প্রিমিয়াম আয়, নির্ভরশীলদের সংখ্যা এবং সংস্থার ভর্তুকি অনুযায়ী গণনা করা হয়। যিনি স্ব-কর্মসংস্থানশীল বা বেকার, তার জন্য জাতীয় স্বাস্থ্য বীমা সর্বনিম্ন 13300 ইয়েন, বা প্রতিমাসে প্রায় 110 ডলার ব্যয় করে যারা স্ব-কর্মসংস্থান করছেন তাদের জন্য আয়ের একটি সামান্য শতাংশ। অন্য কথায়, প্রত্যেকে প্রতি মাসে প্রায় $ 100 ডলার থেকে বীমা পেতে পারেন। মার্কিন যুক্তরাষ্ট্রে মেডিকেড প্রোগ্রামের বিপরীতে যা কেবলমাত্র যোগ্যতার জন্য নির্দিষ্ট প্রয়োজনীয়তা সহ কয়েকটি নিম্ন-আয়ের গ্রুপগুলিতে উপলব্ধ, জাপানি স্বাস্থ্য বীমা প্রতিটি নাগরিক এবং আইনজীব


িদের জন্য উপলব্ধ। জাপানিজ জাতীয় বীমা কভার করে তার সিলিং রয়েছে তবে এটি সমস্ত বেসিক এবং এর বাইরেও coversেকে রাখে।


জাপানের বেশিরভাগ ক্ষেত্রে রোগীরা তাদের ডাক্তার এবং হাসপাতাল নির্বাচন করেন। তারা যে ডাক্তার বা হাসপাতালে যেতে পারেন তার কোনও সীমাবদ্ধতা নেই। এটি ক্লিনিক, হাসপাতাল এবং চিকিত্সা অনুশীলনকারীদের মধ্যে লাভের জন্য নয়, মানের জন্য সত্যিকারের প্রতিযোগিতা। জাপানে লোকেরা যে একই বীমা রয়েছে, তা তাদের দ্বিতীয় মতামত পাওয়ার স্বাধীনতা দেয় এবং স্বভাবতই সেই চিকিত্সকদের নির্মূল করে দেয় যাদের অনুশীলন প্রশ্নবিদ্ধ রয়েছে। ডাক্তার দর্শন, চিকিত্সা এবং medicineষধ বিনামূল্যে নয়; তাদের মেডিকেল বিলের ত্রিশ শতাংশ দায়বদ্ধ। জাপানের স্বাস্থ্য ব্যয় যুক্তরাষ্ট্রে ব্যয়ের তুলনায় অনেক কম।

মেডিকেল বিলের ত্রিশ শতাংশ এখনও যুক্তিসঙ্গত পরিমাণে বহনযোগ্য। অসুস্থতার বিশেষ কেস বা বিভাগগুলি রয়েছে যার জন্য বীমা আরও কভারেজ দেয়। যদি কেউ তার প্রদানের ক্ষেত্রে দেরি করে তবে তার বীমা স্বয়ংক্রিয়ভাবে অবৈধ হবে না। বীমা ততক্ষণ ব্যক্তিটিকে আচ্ছাদিত করবে যতক্ষণ না তিনি মিস করা অর্থ প্রদান করে। সর্বোপরি, কিছু লোক জীবনের এক পর্যায়ে বা অন্য সময়ে অসুবিধাগ্রস্ত হয়। সত্য হতে পারে ভাল শোনাচ্ছে? ঠিক আছে, এটা বাস্তব।

Leave a Reply