আপনার স্বাস্থ্যসেবা ব্যয় হ্রাস করার 5 উপায়

আপনার ছাড়ের সামঞ্জস্য করুন

স্বাস্থ্য বীমা পরিকল্পনার দুটি প্রধান উপাদান হ’ল আপনার সহ-বেতনের, সহ-বীমা এবং ছাড়ের মাধ্যমে স্বাস্থ্যসেবার জন্য যে অর্থ প্রদান করা হয় তা the আপনার স্বাস্থ্যসেবার জন্য আপনি যত বেশি অর্থ প্রদান করতে রাজি হবেন, আপনার মাসিক প্রিমিয়াম তত কম হবে। বীমা সংস্থাগুলি জানেন যে লোকেরা যখন তাদের নিজস্ব স্বাস্থ্যসেবা বিলে আর্থিক অংশীদার থাকে তখন তারা তাদের চিকিত্সা পরিষেবা ব্যবহারের ক্ষেত্রে আরও ন্যায়বিচারী বলে মনে হয়। একটি উচ্চ ছাড়যোগ্য, বা সহ-বীমা হারের হার প্রদানের সাথে সম্মত হওয়ার ফলে মাসিকের প্রিমিয়াম কম হবে। কখনও কখনও এই হ্রাসগুলি যথেষ্ট তাৎপর্যপূর্ণ হতে পারে এবং যদি সংরক্ষণ করা হয় তবে উচ্চতর ছাড়ের সমস্ত ব্যয়কে সবচেয়ে বেশি কভার করা যায়।

এই পদ্ধতিটি এমন লোকদের পক্ষে কম কার্যকর যারা প্রতি বছর প্রচুর স্বাস্থ্যসেবা পরিষেবা ব্যবহার করে, বড় বিলগুলি সজ্জিত করে। তবে, যারা সাধারণত স্বাস্থ্যবান এবং প্রচুর স্বাস্থ্যসেবা ব্যবহার করেন না তাদের জন্য উচ্চ ছাড়যোগ্য স্বাস্থ্য পরিকল্পনা ব্যবহার করে নাটকীয় সঞ্চয় উপলব্ধি করতে পারবেন। উচ্চ প্রিমিয়াম সহ প্ল্যানসগুলি আপনাকে চিকিত্সকের কাছে না


গেলেও আপনাকে প্রচুর অর্থ ব্যয় করার গ্যারান্টিযুক্ত। আপনি যদি চিকিত্সা পরিষেবাগুলি প্রকৃতপক্ষে ব্যবহার করেন তবে উচ্চ ছাড়যোগ্য পরিকল্পনাগুলি কেবল আপনার জন্য অনেক ব্যয় করতে হবে।

ট্যাক্স সুবিধা ব্যবহার করুন

আয়কর ব্যবস্থা ব্যবহার করে আপনার স্বাস্থ্য বীমা ব্যয় হ্রাস করার কয়েকটি উপায় রয়েছে। প্রথম এবং সর্বাধিক সাধারণ উপায় হ’ল স্বাস্থ্য সংরক্ষণ অ্যাকাউন্ট ব্যবহার করা অন্যথায় এইচএসএ হিসাবে পরিচিত। এইচএসএ হ’ল একটি বিশেষ ব্যাংকিং অ্যাকাউন্ট যা আপনাকে স্বাস্থ্যসেবা ব্যয় করতে প্রাকট্যাক্সের অর্থ .ুকতে দেয়। আপনি আপনার স্বাস্থ্য সঞ্চয় অ্যাকাউন্টে যে অর্থ রেখেছেন তা নিয়মিত আয়ের হিসাবে ট্যাক্স হয় না। আপনি যে কর ব্র্যাককেটে রয়েছেন তার উপর নির্ভর করে এটি স্বাস্থ্যসেবা ব্যয়গুলির উপর একটি উল্লেখযোগ্য ছাড় হতে পারে। অনেক স্বাস্থ্যসেবা পরিকল্পনায় মাতৃত্ব, দাঁতের সেবা এবং চোখের যত্নের মতো বিষয়গুলি coverাকা দেয় না। তবে, এইচএসএর বাইরে এই পরিষেবাগুলি প্রদান করা যেতে পারে।

এইচএসএর যোগ্য হওয়ার জন্য আপনার অবশ্যই একটি উচ্চ ছাড়যোগ্য স্বাস্থ্য বীমা পরিকল্পনা থাকতে হবে যা স্বাস্থ্য সঞ্চয়ী অ্যাকাউন্টগুলির জন্য আইআরএসে

র প্রয়োজনীয়তা পূরণ করে। সাধারণত আপনাকে উচ্চ ছাড়ের যোগ্য বহন করতে হবে এবং পরিকল্পনার পকেট খাটগুলির মধ্যে মোট সীমাবদ্ধতা থাকতে হবে।

যদি আপনি বড় আকারের স্বাস্থ্যসেবা বিলের মুখোমুখি হন তবে আপনি সেগুলি আপনার আয়কর থেকে বাদ দিতে পারবেন। আপনার সামঞ্জস্যিত মোট আয়ের .5.৫% এর উপরে কোনও চিকিত্সা ব্যয় হ্রাস করার অনুমতি রয়েছে। বিভিন্ন ধরণের পরিষেবা রয়েছে যা এই পরিমাণে অন্তর্ভুক্ত করা যেতে পারে, এমনকি হাসপাতালে যেতে এবং পরিবহণের জন্য মাইলেজ ছাড়ও। আপনি যদি এই পথে যেতে চান তবে ট্যাক্স উপদেষ্টার সাথে পরামর্শ করার বিষয়টি নিশ্চিত করুন।

আপনার বিনামূল্যে প্রতিরোধমূলক যত্ন ব্যবহার করুন

সমস্ত স্বাস্থ্য বীমা পরিকল্পনাগুলি এখন নিখরচায় প্রতিরোধমূলক যত্ন প্রদানের প্রয়োজন, তাই নিশ্চিত হয়ে নিন যে আপনি এটি ব্যবহার করেছেন। রুটিন চেকআপ এবং কিছু পরীক্ষা বড়দের জন্য বিনামূল্যে free ওয়েল বেবি ভিজিট এবং টিকাদান শিশুদের জন্য বিনামূল্যে। এগুলি উল্লেখযোগ্য সুবিধাগুলি তাই নিশ্চিত হয়ে নিন যে আপনি সেগুলি থেকে পুরোপুরি সুবিধা নিচ্ছেন।

প্রায় দোকান


স্বাস্থ্যসেবা এত ব্যয়বহুল হয়ে উঠার অন্যতম কারণ হ’ল দামের প্রতিযোগিতা। বিশেষত পরিকল্পিত বা প্রত্যাশিত স্বাস্থ্যসেবার জন্য ডাক্তার কী চার্জ করে তা জিজ্ঞাসা করতে ভয় পাবেন না। কিছু হাসপাতাল শ্রম ও সরবরাহের মতো পরিষেবার জন্য দামের ক্ষেত্রে খুব প্রতিযোগিতামূলক হতে পারে, অন্যগুলি বেশ ব্যয়বহুল হতে পারে। স্বাস্থ্যসেবা সর্বত্র একইরকম খরচ অনুমান করবেন না, এটি অবশ্যই হয় না।

Leave a Reply