সুস্বাস্থ্যের পুনরুদ্ধার করা

ভাল মানসিক স্বাস্থ্য কি? আমরা সবাই কমবেশি মানসিকভাবে সুস্থ থাকি এবং সাধারণত আমাদের জীবনের বিভিন্ন সময় পরিবর্তিত হয়, যেমনটি আমরা কঠিন জীবনের ঘটনাগুলি, পরিবর্তন ইত্যাদির সাথে মোকাবিলা করি। আমরা এই মনস্তাত্ত্বিক সুস্বাস্থ্য, সুখ, তৃপ্তি, ইতিবাচক মানসিকতা বলি না কেন, এই সমস্ত শর্তগুলি ভাল মানসিক স্বাস্থ্যের সাথে সম্পর্কিত।

আমাদের শারীরিক স্বাস্থ্য সহ, এটি আমাদের প্রতিদিনের বক্তৃতার অংশ হয়ে উঠেছে উচ্চাকাঙ্ক্ষী। আমরা শারীরিকভাবে ফিট, শক্তিশালী, শক্তিশালী, ভারী ভারসাম্য বোধ করতে চাই, একটি স্বাস্থ্যকর ডায়েট খাওয়া, কোমল, স্থিতিস্থাপক এবং নাবালিক অসুস্থতার ঝুঁকিতে না পড়ে। অবশ্যই আমরা আমাদের সমস্যাগুলি সম্পর্কে অভিযোগ করি, এবং আমরা জানি যে আমাদের কী করা উচিত তা আমরা কীভাবে করতে পারি না সে সম্পর্কে কথা বলি। আমরা জানি যে এগুলিতে কাজ না করে শারীরিকভাবে সুস্থ থাকা সহজ নয়, বিশেষত যদি আমরা স্বাস্থ্য সমস্যার সম্মুখীন হয়ে থাকি। আমরা জানি যে আমরা শারীরিক সুস্থতার শীর্ষে পৌঁছালেও আমরা এটিকে মনোযোগ না দিয়ে আমাদের সারা জীবন ধরে রাখতে পারি না।

গবেষণা আমাদের বলে যে ভাল শারীরিক স্বাস্থ্যের চেয়ে ভাল মানসিক স্বাস্থ্য আরও বেশ

ি উপকারী। একটি ইতিবাচক মানসিক দৃষ্টিভঙ্গি গুরুতর এমনকি জীবন হুমকী, অসুস্থতা থেকে পুনরুদ্ধারের হার এবং গতি বাড়িয়ে তোলে। মনস্তাত্ত্বিক স্থিতিস্থাপকতা এবং সুস্থতা মানুষকে সমস্যাগুলিকে চ্যালেঞ্জগুলিতে বিজয়ীতে পরিণত করার শক্তি দেয়।

তবুও যখনই আমি একদল লোককে ‘মানসিক স্বাস্থ্যের’ ক্ষেত্রে কী শব্দ মনে আসে তা বলার জন্য বলি, তাদের প্রতিক্রিয়াগুলি মানসিক অসুস্থতা সম্পর্কে! এই শব্দটি সম্পূর্ণ সমস্যা-কেন্দ্রিক হয়ে উঠতে হাই-জ্যাক করা হয়েছে বলে মনে হয়।

ইতিমধ্যে আমরা মানসিক অসুস্থতার মহামারীটি অনুভব করছি। প্রায় 4 জনের মধ্যে 1 জন কিছু সাধারণ মানসিক স্বাস্থ্য সমস্যা যেমন: হতাশা, উদ্বেগ এবং বিভিন্ন স্ট্রেস সম্পর্কিত লক্ষণগুলির সম্মুখীন হচ্ছেন। জিপি সার্জারি এ জাতীয় সমস্যায় আচ্ছন্ন হয়ে পড়েছে, মানসিক স্বাস্থ্য পরিষেবাগুলি কেবলমাত্র আরও গুরুতর মানসিক স্বাস্থ্য সমস্যাগুলির সাথে জনসংখ্যার 1% জনগণের জন্য সহায়তা প্রদান করতে সক্ষম হয়েছে এবং ব্যক্তিগত বাজারে মূলত অনিয়ন্ত্রিত পরিষেবা, চিকিত্সা এবং প্রতিকারের আধিক্য রয়েছে। সাম্প্রতিক একটি গবেষণা সমীক্ষায় দেখা গেছে যে দীর্ঘমেয়াদী অসুস্থতার কাজটি বেশিরভাগ অনুপস্থিতির ফলস


্বরূপ স্ট্রেস সম্পর্কিত পরিস্থিতিতে হয়েছিল।

সমস্যাগুলি এবং ব্যথাকে কেন্দ্র করে সমস্যাটি হ’ল এটিই আমরা বিশেষজ্ঞ হয়ে উঠি good ভাল মানসিক স্বাস্থ্যের জন্য কী করা যায় তার দিকে মনোনিবেশ করার পরিবর্তে আমরা সমস্যার সমাধানের জন্য নিরাময় এবং চিকিত্সার সন্ধান করছি। আমরা জানি যে শারীরিক স্বাস্থ্য বহু-মাত্রিক – কেউ ধারণাও করে না যে আপনার পেশী তৈরির জন্য আয়রন পাম্প করা সামগ্রিক শারীরিক স্বাস্থ্যের একটি রেসিপি, যদিও এটি আপনাকে নির্দিষ্ট ক্রিয়াকলাপের জন্য অবশ্যই শক্তিশালী করে তুলবে।

তাহলে ভাল মানসিক স্বাস্থ্যের প্রয়োজনীয়তা কী?

সংযোগ অবশ্যই সবচেয়ে পরিচিত এক। ইতিবাচক ঘনিষ্ঠ সম্পর্ক থাকা আমাদের মানসিক স্বাস্থ্যের জন্য ভাল, যেমন বন্ধু, সহকর্মী এবং পরিচিতদের একটি বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে যা সময়ের সাথে সাথে পৃথক হবে। অন্যের কাছে সংযোগ দেওয়ার আরেকটি সত্যই গুরুত্বপূর্ণ দিক, আমাদের নিজের মূল্য এবং ভালোর বোধকে উন্নত করা।

চ্যালেঞ্জ শেখা এবং বিকাশ সম্পর্কে, আমরা কীভাবে এটি বাড়ব। শিশুদের জন্য, প্রতিদিন নতুন চ্যালেঞ্জ নিয়ে আসে, তবুও বড়রা হিসাবে আমরা প্রায়শই পরিবর্তনের আশঙ্কাশীল হয়ে উঠি, নতুন দক্ষতা শিখতে বা নিজেকে অপ

রিচিত পরিস্থিতিতে ফেলতে অনিচ্ছুক। সুতরাং আমাদের স্বাচ্ছন্দ্য অঞ্চলকে প্রসারিত করা, কখনও কখনও ছোট উপায়ে যদি আমরা বিশেষত দুর্বল বোধ করি তবে আমাদের আত্মবিশ্বাস এবং ব্যক্তিগত কৃতিত্বের বোধ বিকাশে সহায়তা করবে।

কমপোজার অর্থ ভারসাম্য বোধ এবং আমাদের চিন্তাভাবনা এবং আবেগ থেকে নিজেকে দূরে রাখার ক্ষমতা। এর অর্থ প্রতিক্রিয়া না দিয়ে প্রতিক্রিয়া জানানোর আমাদের ক্ষমতা। এটি আমাদের আধ্যাত্মিক সংযোগের অনুভূতি হিসাবে বর্ণনা করা যেতে পারে, যা কোনও নির্দিষ্ট বিশ্বাস বা বিশ্বাসের মধ্য দিয়ে আসতে পারে বা প্রকৃতির সাথে সংযোগের মাধ্যমে পাওয়া যেতে পারে। একটি মানসিকভাবে সুস্থ ব্যক্তি আত্মার একটি অভ্যন্তরীণ শক্তি অনুভব করবে এবং এটি সমর্থন করার উপায় খুঁজে পাবে।

চরিত্রটি যেভাবে আমরা আমাদের অভিজ্ঞতা এবং তাদের প্রতি আমাদের প্রতিক্রিয়া ব্যাখ্যা করি তার সাথে সম্পর্কিত। আমাদের সবার নিজস্ব নিজস্ব গল্প বা গল্প রয়েছে, যা আমরা অন্যকে বলতে পারি বা নাও বলতে পারি। আমরা নিজেকে নায়ক, শিকার বা খলনায়ক হিসাবে নিক্ষিপ্ত করতে পারি, এবং তবে আমরা এটি সাধারণত আমাদের মানসিক স্বাস্থ্যের উপর প্রভাব ফেলব will মারাত্মক জীবনের মানসিক আঘাতের অভিজ্ঞতা সম্পন্ন কারও কাছে তাদের গল্পটি একসাথে আঁকতে খুব অসুবিধা হতে পারে, যার ফলে তারা আক্ষরিকভাবে খণ্ডিত বোধ করে feeling ভাল মানসিক স্বাস্থ্য মানে ব্যক্তিগত মূল্যবোধের দৃ strong় জ্ঞান থাকা, আমাদের নিজস্ব শক্তি, দক্ষতা এবং সংস্থান সম্পর্কে সচেতনতা এবং ভুল, বেঁচে থাকা, সাফল্য এবং প্রশংসা থেকে শেখার ব্যক্তিগত গল্প।


সৃজনশীলতা আমাদের মানসিক স্বাস্থ্যের মজাদার, শিশুদের মতো দিকগুলি উপস্থাপন করে। শিশু হিসাবে আমরা স্বাভাবিকভাবেই সৃজনশীল এবং আমরা খেলি। আমরা যৌবনে পরিণত হওয়ার সাথে সাথে আমাদের সৃজনশীলতা এবং কৌতূহল প্রায়শই নিরুৎসাহিত হয় বা অবমূল্যায়িত হয় এবং এটি আমাদের হতাশার কারণ হতে পারে, আক্ষরিকভাবে আমাদের মস্তিস্কের কাজ করার ক্ষমতা যেমন কমিয়েছিল তেমন হ্রাস করতে পারে। সৃজনশীল ক্রিয়াকলাপগুলি অন্বেষণ করা প্রায়শই একটি শক্তিশালী থেরাপিউটিক প্রভাব হিসাবে পাওয়া যায় এবং ভাল মানসিক স্বাস্থ্য অবশ্যই আমাদের জীবনে মজা, কৌতুক এবং সৃজনশীলতা আনার সুযোগগুলির উপর নির্ভর করে।

এই 5 সি এর ভাল মানসিক স্বাস্থ্য একটি ফ্রেম অফার করে

Leave a Reply