সামগ্রিক স্বাস্থ্য বোঝা

আজকাল তাদের স্বাস্থ্যসেবা প্রয়োজন মেটাতে অনেক লোক আরও বেশি স্বাস্থ্যসম্মত স্বাস্থ্য পদ্ধতির সন্ধান করছেন, তবে এর অর্থ কী বা এটি তাদের কীভাবে উপকৃত হবে তা পুরোপুরি বুঝতে পারেন না। আরও বেশি সংখ্যক গ্রাহকরা সচেতন হয়ে উঠছেন যে আমাদের বর্তমান স্বাস্থ্যসেবা ব্যবস্থা একের চেয়ে আরও বেশি উপায়ে আমাদের ব্যর্থ করছে এবং একধরণের পদক্ষেপ নেওয়া প্রয়োজন, তবে অন্যের নেতিবাচক উপলব্ধি এবং প্রাকৃতিক স্বাস্থ্যের সংশয়বাদ দ্বারা ভীত বা ডাইভার্ট হয়ে যায় যা সত্যই ভুল তথ্যের ভিত্তিতে এবং বোঝার অভাব.

বিকল্প স্বাস্থ্য পদ্ধতির বেশিরভাগ সংশয়ই দুর্ভাগ্যজনক সত্যটির দ্বারা উত্সাহিত হয় যে আধুনিক ওষুধ চিকিত্সার বিকল্প উপায়গুলি নিরাময়ের চেষ্টা করে কারণ তাদের পক্ষে শল্যচিকিত্সার ও ফার্মাসিউটিক্যালস ব্যবহার করা আরও বেশি লাভজনক, উদ্বেগের কোনও বাস্তব কারণ নয়। বিকল্প স্বাস্থ্যের বিষয়টি সর্বদা সন্দেহজনক থমাসকে নিয়ে আসে যারা চিৎকার এবং ভুডো চেঁচায়। আপনি শুনতে পাচ্ছেন যে তারা কোনও সাফল্য ছাড়াই একটি সামগ্রিক পদ্ধতির চেষ্টা করেছেন বা তাদের কিছু অদ্ভুত পার্শ্ব প্রতিক্রিয়া ছিল বা এমনকি আরও খারাপ অনুভূত হয়েছে।

মনে রাখার জন্য কয়েকটি গুর

ুত্বপূর্ণ বিষয় এখানে রইল। তাদের অভিজ্ঞতা সত্য হতে পারে তবে এর অর্থ এই নয় যে এটি সবার জন্য সত্য এবং তাদের অভিজ্ঞতায় অবদান রাখার অন্যান্য কারণও থাকতে পারে। আমরা খুব সহজেই অন্য একটি গ্রুপের সন্ধান করতে পারি যাদের দুর্দান্ত সাফল্য ছিল এবং তারা ব্যবহার করে একই চিকিত্সা পদ্ধতিতে কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

এটি হ’ল কারণ প্রত্যেকের দেহ কোনও নির্দিষ্ট চিকিত্সা বা নিরাময়ের পদ্ধতির সাথে ঠিক একইভাবে সাড়া দেয় না। যদিও আপনি একই স্বাস্থ্যের অবস্থা অন্য কারও সাথে ভাগ করে নিতে পারেন, তবুও আপনার প্রত্যেকের দেহের একটি আলাদা রসায়ন এবং জিনেটিক্স রয়েছে এবং একই রোগের থেকে পৃথক পৃথক পৃথক প্রক্রিয়া বা প্রভাব হতে পারে person এই প্রতিটি কারণেই ফলাফলগুলি প্রভাবিত করে। এছাড়াও, যকৃত, লসিকা সিস্টেম, এন্ডোক্রাইন সিস্টেম বা অন্যান্য অঙ্গ বা সিস্টেম যা অনুকূলভাবে কাজ করে না এমন ব্যক্তির স্বাস্থ্যকর অঙ্গ এবং সিস্টেম রয়েছে এমন ব্যক্তির চেয়ে খুব আলাদা প্রতিক্রিয়া হতে পারে।

শুধুমাত্র একটি চিকিত্সার পদ্ধতির জন্য একজন ব্যক্তির পক্ষে অকার্যকর, এর অর্থ এই নয় যে এটি আপনার বা অন্যদের জন্য অকার্যকর হবে এবং এর অর্থ এই নয় যে “সমস্ত” সা

মগ্রিক স্বাস্থ্যসেবা অকার্যকর। ফলাফল পৃথক পৃথক পৃথক হতে পারে। আপনার বায়োকেমিস্ট্রি এবং নির্দিষ্ট পরিস্থিতিতে সবচেয়ে ভাল কী কাজ করে তা খুঁজে পেতে অনেক সময় এর জন্য কিছু পরীক্ষা এবং ত্রুটির প্রয়োজন হয়।

অধিকন্তু, আমরা সত্যবাদী স্বাস্থ্য পদ্ধতি বা traditionalতিহ্যবাহী ওষুধের কথা বলছি কিনা তা সত্য। আমরা প্রাকৃতিক প্রতিকার বা প্রেসক্রিপশন ওষুধের কথা বলছি না কেন, একের পক্ষে কার্যকর যা অন্যের পক্ষে কার্যকর নাও হতে পারে, তবে সামগ্রিক সামগ্রিক স্বাস্থ্য আরও কার্যকর এবং অনেক বেশি নিরাপদ। আমরা লক্ষ লক্ষ লোক খুঁজে পেতে পারি যাদের গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে, খারাপ হয়, আরও গুরুতর স্বাস্থ্যের অবস্থার বিকাশ ঘটে বা প্রেসক্রিপশন ড্রাগ থেকে মারা যায়। অন্যদিকে, প্রাকৃতিক স্বাস্থ্যের ক্ষেত্রে এই ঘটনাগুলি বিরল।

হোলিস্টিক স্বাস্থ্য বা বিকল্প স্বাস্থ্য আসলে প্রেসক্রিপশন ওষুধ বা তথাকথিত “আধুনিক” medicineষধের চেয়ে প্রায় দীর্ঘ সময় ধরে ছিল। বহু সভ্যতা বহু শতাব্দী ধরে গাছগুলি এবং গুল্মগুলি সফলভাবে সফল করতে ব্যবহার করেছে এবং বেশিরভাগ ওষুধের ওষুধগুলির শিকড়গুলি ভেষজ medicineষধে রয়েছে। উদাহরণস্বরূপ, সাধারণ ও জনপ্রিয় অ্যা

সপিরিনের উদ্ভব সাদা ভোলা বার্ক নামে একটি bষধি থেকে।

তবে, একটি গুরুত্বপূর্ণ সত্য যে সম্পর্কে অনেকেই অবগত নন এটি হ’ল কিছু প্রাকৃতিক হ’ল এর অর্থ এই নয় যে এটি স্বয়ংক্রিয়ভাবে পার্শ্ব প্রতিক্রিয়া, জটিলতা বা ঝুঁকিমুক্ত হবে। অনেক লোক প্রথমে বাড়ির কাজ করার আগে এবং তারা যে পদ্ধতিটি ব্যবহার করছেন তার পুরোপুরি বোঝাপড়া করার আগেই চিকিত্সক।

ভেষজ, উদ্ভিদ, ভিটামিন, খনিজ বা অন্য কোনও বিকল্প চিকিত্সা পদ্ধতি কোনও প্রেসক্রিপশনের মতোই শক্তিশালী হতে পারে এবং আপনি পছন্দসই ফলাফলগুলি অর্জন করেছেন তা নিশ্চিত হওয়ার জন্য প্রচুর শিক্ষা এবং গবেষণা প্রয়োজন। এগুলি জ্ঞানসম্পন্ন স্বাস্থ্যসেবা সরবরাহকারী হিসাবে নির্ধারিত হিসাবে নেওয়া বা সম্পাদন করা উচিত। উদাহরণস্বরূপ: কিছু সামগ্রিক প্রতিকারগুলি হতাশার জন্য কার্যকর যা পার্কিনসনের আক্রান্ত ব্যক্তির উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

একটি বিশেষ ভেষজ খুব বেশি বা খুব অল্প পরিমাণে অকার্যকর হতে পারে, যখন একটি ভিটামিন বা খনিজ খুব বেশি পরিমাণে যথেষ্ট হিসাবে খারাপ হতে পারে। এমনকি প্রাকৃতিক পদার্থের মধ্যেও জটিলতা বা মিথস্ক্রিয়া হতে পারে, কারণ এক bষধি বা এমনকি চিকিত্সার পদ্ধতি যেমন ম্যাসেজ বা আকুপাংচার অন্য চিকিত্সার পদ্ধতির প্রতিরোধ বা পুনরুদ্ধার করতে পারে এবং ভিটামিন এবং খনিজগুলি একে অপরের সাথে একযোগে কাজ করে work


অতিরিক্তভাবে, গুল্ম এবং অন্যান্য প্রাকৃতিক পদার্থ ব্যবস্থাপত্রের ওষুধের সাথে ইন্টারঅ্যাক্ট করতে পারে এবং এর কার্যকারিতা এবং তদ্বিপরীত হ্রাস করতে পারে। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে আপনি একটি সার্বিক স্বাস্থ্যসেবা সরবরাহকারীর সাথে পরামর্শ করুন এবং নিজের ওষুধ খাওয়ার আগে সমস্ত ওষুধ এবং শর্তগুলি প্রকাশ করুন।

Leave a Reply