হেলথ কেয়ারের জন্য কে টাকা দিচ্ছে?

আমেরিকা তার মোট দেশজ উৎপাদনের ১ 17.৩% স্বাস্থ্যসেবার জন্য ২০০৯ সালে (১) ব্যয় করেছিল। যদি আপনি এটি ব্যক্তিগত স্তরে ভাঙেন তবে আমরা প্রতি বছর স্বাস্থ্যসেবাতে person 7,129 ডলার ব্যয় করি … বিশ্বের যে কোনও দেশের চেয়ে বেশি (2)। প্রতি ডলারের 17 সেন্ট আমেরিকান আমাদের দেশকে সুস্থ রাখতে ব্যয় করেছে, এতে অবাক হওয়ার কিছু নেই যে সরকার ব্যবস্থার সংস্কারে দৃ determined়প্রতিজ্ঞ। মিডিয়াতে স্বাস্থ্যসেবা অপ্রতিরোধ্য মনোযোগ সত্ত্বেও, সেই অর্থটি কোথা থেকে আসে বা কীভাবে এটি সিস্টেমে প্রবেশ করে তা সম্পর্কে আমরা খুব কমই জানি (এবং যথাযথভাবে … আমরা স্বাস্থ্যের যত্নের জন্য যেভাবে অর্থ প্রদান করি তা অত্যন্ত জটিল, কমপক্ষে বলুন)। এই বিভ্রান্ত সিস্টেমটি একে অপরের শীর্ষে স্তরযুক্ত ব্যয় নিয়ন্ত্রণের চেষ্টা করে এমন একাধিক প্রোগ্রামের দুর্ভাগ্যজনক ফলাফল। “স্বাস্থ্যসেবা সংস্কার সংস্কার” আলোচনার সময় আপনাকে জানানো স্বাস্থ্যসেবা গ্রাহক এবং একটি নিরবচ্ছিন্ন বিতর্ককারী হয়ে উঠতে সহায়তা করে সেই স্তরগুলি ছিটিয়ে দেওয়ার নিয়মতান্ত্রিক প্রচেষ্টা follows

কে বিল দিচ্ছে?

“বিল প্রদানকারীগণ” তিনটি স্বতন্ত্র বালতিতে পড়ে: পকেট প্রদানকারী ব্যক্ত


ি, বেসরকারী বীমা সংস্থা এবং সরকার। আমরা এই প্রদত্তদাতাদের দুটি ভিন্ন উপায়ে দেখতে পারি: 1) তারা কত অর্থ দেয় এবং 2) তারা কত লোকের জন্য অর্থ প্রদান করে?

আমেরিকার বেশিরভাগ ব্যক্তি তাদের মালিকদের মাধ্যমে ব্যক্তিগত বীমা সংস্থাগুলির দ্বারা বীমা করা হয়, তার পরে সরকার পরে থাকে। এই দুটি প্রদানের উত্স স্বাস্থ্য যত্নের জন্য তহবিলের প্রায় 80% এর জন্য একত্রিত। “আউট-অফ-পকেট” প্রদানকারীরা বীমা বিহীন অবস্থায় পড়ে যেহেতু তারা স্বাধীনভাবে চিকিত্সা ব্যয়ের ঝুঁকি বহন করতে বেছে নিয়েছেন। আমরা যখন এই গোষ্ঠীগুলির প্রত্যেকটি বার্ষিকভাবে স্বাস্থ্যসেবা ব্যয় করে তখন পাইটি নাটকীয়ভাবে স্থানান্তরিত হয়।

সরকার বর্তমানে জাতীয় স্বাস্থ্যসেবা ব্যয়ের 46% ব্যয় করে। কীভাবে সম্ভব? এটি যখন আমরা প্রতিটি প্রদেয় পৃথক পৃথকভাবে পরীক্ষা করি তখন এটি আরও বেশি অর্থবোধ করে।

অর্থ প্রদানকারীদের বোঝা

পকেটের বাইরে

জনসংখ্যার একটি নির্বাচিত অংশ বীমা পরিকল্পনা গ্রহণের চেয়ে চিকিত্সা ব্যয়ের ঝুঁকি নিজেই বহন করে। এই গ্রুপটি বীমাপ্রাপ্ত রোগীদের তুলনায় আরও কম ও স্বাস্থ্যবান হতে থাকে এবং যেমন চিকিত্সা যত্ন খুব কম ঘন ঘন অ্যাক্সেস করে। যেহেতু এই গোষ্ঠীটিকে


সমস্ত ব্যয় করতে হয়, তাই তারা কীভাবে সিস্টেমে অ্যাক্সেস করে সে বিষয়ে আরও বৈষম্যমূলক হওয়ার প্রবণতা রয়েছে। ফলাফলটি হ’ল রোগীরা (এখন আরও “যথাযথভাবে” ভোক্তা “হিসাবে অভিহিত হন) পরীক্ষাগুলি এবং নির্বাচনী পদ্ধতিগুলির জন্য তুলনার দোকান এবং চিকিত্সার সহায়তা পাওয়ার আগে আরও অপেক্ষা করেন। এই গোষ্ঠীর জন্য অর্থ প্রদানের পদ্ধতিটি সহজ: চিকিত্সকরা এবং হাসপাতালগুলি তাদের পরিষেবাগুলির জন্য নির্ধারিত ফি নেয় এবং রোগী সেই পরিমাণটি সরাসরি চিকিত্সক / হাসপাতালে প্রদান করে।

Leave a Reply