সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য বীমা পরিকল্পনা সম্পর্কে সমস্ত

গ্রাহকরা সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য বীমা অনুসন্ধান করার সময় তাদের মনের মধ্যে শীর্ষস্থানীয় অগ্রাধিকার হিসাবে দাম রয়েছে। ভোক্তাদের মধ্যে একটি সাধারণ ধারণা হ’ল সস্তা স্বাস্থ্য পরিকল্পনা ব্যয়বহুল হওয়া উচিত নয় – বাজারে সস্তায় থাকা সস্তা স্বাস্থ্য পরিকল্পনা তাদের লক্ষ্য। তবে এই পদ্ধতিটি ভাল নয়। কখনও কখনও, একটি সস্তা স্বাস্থ্য বীমা পরিকল্পনার জন্য অর্থ প্রদান করা হলেও প্রয়োজনীয় স্তরের কভারেজ না পেয়ে কেবল অর্থের অপচয় হয়।

সাশ্রয়ী মূল্যের যত্ন আইন বাস্তবায়নের সাথে সাথে সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য পরিকল্পনাগুলির পৌঁছনো বাড়তে চলেছে। বা কমপক্ষে, এটি হ’ল স্বাস্থ্যসেবা সংস্কারের উদ্দেশ্য বলে মনে করা হয়। তবে জিনিসগুলি কীভাবে কাজ করবে তা নিয়ে এখনও প্রচুর ভোক্তা বিভ্রান্তিতে রয়েছেন। এই নিবন্ধে, আমরা কিছু বিস্তারিত বিকল্প নিয়ে আলোচনা করব যা গ্রাহকরা সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য পরিকল্পনা কিনতে গিয়ে চেষ্টা করতে পারেন।

সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য বীমা পরিকল্পনায় হাত পেতে, গ্রাহকদের কিছু নির্দিষ্ট জিনিস গ্রহণ করা দরকার। তাদের মধ্যে প্রথমটি হল আবাসনের বিশেষ রাজ্যের বিকল্পগুলি সম্পর্কে জানার। প্রচুর রাজ্য এবং ফেড


ারাল সরকার পরিচালিত প্রোগ্রাম রয়েছে যা গ্রাহকদের উপযোগী হতে পারে। বিকল্পগুলি জানার বিষয়টি বেশ গুরুত্বপূর্ণ। এরপরে হ’ল সমস্ত প্রোগ্রামের শর্তাবলী বোঝা এবং সেগুলির প্রতিটিটির জন্য যোগ্যতার মানদণ্ড পরীক্ষা করা। তদ্ব্যতীত, স্বাস্থ্যসেবা সংস্কার বাস্তবায়নের পরে ভোক্তাদের তাদের অধিকারগুলি জানতে হবে এবং কিছু দিনের মধ্যে তারা কোনও নির্দিষ্ট প্রোগ্রামের জন্য যোগ্য হতে পারে বা একটি নির্দিষ্ট স্বাস্থ্য বীমা পরিকল্পনা গ্রহণের অনুমতি পেতে পারে। ভোক্তারা যদি এই পদক্ষেপগুলি যত্ন নেয় তবে গ্রাহকরা সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য পরিকল্পনায় অবতরণ করতে পারবেন না এমন কোনও কারণ নেই যা চিকিত্সা যত্নের প্রয়োজনগুলি পূরণ করতে পারে।

রাষ্ট্রীয় ভিত্তিতে সাশ্রয়ী স্বাস্থ্য বীমা পরিকল্পনা সম্পর্কিত কিছু বিকল্প নিয়ে আলোচনা করা যাক:

ক্যালিফোর্নিয়ায় রাষ্ট্রীয়ভাবে সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য বীমা প্রোগ্রাম

ক্যালিফোর্নিয়ার কথা বিবেচনা করার সময়, তিনটি সাশ্রয়ী স্বাস্থ্য বীমা পরিকল্পনা রয়েছে যা রাজ্য সরকার পরিচালনা করে। গ্রাহকরা যদি এই সুবিধার জন্য যোগ্য হন তবে অবশ্যই এগুলি দ্বারা উপকৃত হতে পারবেন।

• প্রধান ঝুঁকি মেডিকেল বীমা প্রোগ্র

প্রোগ্রাম (এমআরএমআইপি)

এই প্রোগ্রামটি ক্যালিফোর্নিয়ার বাসিন্দাদের জন্য সীমিত স্বাস্থ্য সুবিধাগুলি সরবরাহকারী একটি খুব কার্যকর। যদি গ্রাহকরা একটি প্রাক চিকিত্সা শর্তের কারণে স্বাস্থ্য পরিকল্পনা ক্রয় করতে অক্ষম হন তবে তারা দেখতে পারেন যে তারা এই প্রোগ্রামের জন্য যোগ্য কিনা এবং সুবিধা পান।

Y স্বাস্থ্যকর পরিবার প্রোগ্রাম

স্বাস্থ্যকর পরিবার প্রোগ্রাম ক্যালিফোর্নিয়াদের কম খরচে স্বাস্থ্য, ডেন্টাল এবং দৃষ্টি কভারেজ সহ প্রস্তাব করে। এটি মূলত এমন শিশুদের জন্য প্রস্তুত, যাদের বাবা-মা জনসাধারণের সহায়তার জন্য যোগ্যতা অর্জন করার জন্য অত্যধিক উপার্জন করেন। এই প্রোগ্রামটি এমআরএমআইপি দ্বারা পরিচালিত হয়।

Ants শিশু এবং মায়েদের প্রোগ্রামের জন্য অ্যাক্সেস (এআইএম)

ক্যালিফোর্নিয়ায় কম আয় সম্পন্ন গর্ভবতী মহিলাদের জন্য প্রসবকালীন এবং প্রতিরোধমূলক যত্নের জন্য অ্যাক্সেস ফর ইনফেন্ট এবং মাদারস প্রোগ্রাম Program এটি একটি পাঁচ-ব্যক্তি বোর্ড দ্বারা পরিচালিত হয় যা একটি সুবিধামত প্যাকেজ প্রতিষ্ঠা করেছে যা প্রোগ্রাম নথিভুক্তদের জন্য রোগী এবং বহিরাগত উভয়ই যত্নশীল।

Leave a Reply