স্বাস্থ্যকর হলে স্বাস্থ্য বীমা কি সস্তা?

বীমা সংস্থাগুলির স্বাস্থ্য বীমা প্রিমিয়াম নির্ধারণের বিভিন্ন উপায় রয়েছে। এই অনুশীলনগুলিকে নিয়ন্ত্রণকারী আইনগুলি রাষ্ট্রের পরিবর্তে পৃথক হয়। বর্তমানে অনেক বীমা সংস্থা পৃথক নীতিমালার জন্য প্রতিটি আবেদনকারীর স্বাস্থ্য অনুসারে রেট চার্জ করে। সাধারণত ব্যক্তির বয়স, লিঙ্গ এবং পেশা হার নির্ধারণের কারণ। বর্তমান এবং পূর্ব-বিদ্যমান শর্তাদি দাম প্রতিষ্ঠার কারণও।

স্বাস্থ্য স্থিতি রেটিং হ’ল একটি রেটিং সিস্টেম যা চিকিত্সা শর্তাবলী বা চিকিত্সা শর্তাবলীর ইতিহাস রয়েছে তাদের উচ্চতর প্রিমিয়াম গ্রহণ করে। প্রায়শই, যারা প্রথমবারের জন্য স্বাস্থ্য পরিকল্পনায় যোগ দিচ্ছেন তাদের জন্য স্বাস্থ্য স্থিতির রেটিং ব্যবহৃত হয়। এটি প্রাথমিকভাবে স্বতন্ত্র এবং ছোট গ্রুপ স্বাস্থ্য পরিকল্পনার জন্য ব্যবহৃত হয়।

স্বাস্থ্য পরিস্থিতি রেটিং সিস্টেমটি এমন কিছু শর্ত নির্দিষ্ট করে যা নতুন ক্লায়েন্টদের স্বাস্থ্যসেবার প্রয়োজনের সম্ভাবনা বাড়িয়ে তুলতে পারে। এই ক্ষেত্রে যে কোনও ব্যক্তির স্বাস্থ্যসেবা প্রয়োজন হতে পারে সে তার চেয়ে বেশি অর্থ প্রদান করতে পারে যারা স্বাস্থ্যের যত্নের প্রয়োজন নির্দেশ করে না। বর্তমানে বীমা সংস্থাগুলি নির্দিষ্ট অন্তর


্নিহিত শর্তগুলির সাথে বীমা কভারেজ অফার বা প্রত্যাখ্যান করার সিদ্ধান্ত নিতে পারে। তবে, 2014 সালে নতুন স্বাস্থ্যসেবা বীমা আইনের আওতায় তারা এটি করতে সক্ষম হতে পারে না।

নিয়োগকর্তারা তাদের স্বাস্থ্য বীমা ব্যয় বৃদ্ধি দেখে হার বাড়িয়ে দিচ্ছেন। তারা কিছু শ্রমিককে উচ্চতর ছাড়ের বা তাদের নীতিমালার ব্যয় বাড়িয়ে দেওয়ার প্রয়োজনে এটি করতে পারে। যে ব্যক্তি এবং পরিবারগুলির নিয়োগকর্তা দ্বারা সরবরাহিত স্বাস্থ্য বীমা নেই তারা উচ্চ হারের জন্য বিশেষত ঝুঁকির কারণ তাদের নিজেরাই মোট বীমা বিলের জন্য অর্থ প্রদান করতে হবে।

একটি জাতীয় সংস্থা অনুরোধ করেছে যে কর্মীদের অবশ্যই তাদের ওজন, উচ্চতা, শরীরের ফ্যাট এবং রক্তচাপ প্রকাশ করতে হবে। সংস্থাটি এটিকে “স্বাস্থ্য পরীক্ষা এবং সুস্থতা পর্যালোচনা” হিসাবে উল্লেখ করেছে। যেসব কর্মচারী তথ্য সরবরাহ করতে অস্বীকার করেছেন তাদের স্বাস্থ্য বীমাের জন্য প্রতি মাসে অতিরিক্ত $ 50.00 প্রদান করতে হবে।

এই অনুরোধ করা তথ্যটি একবার দেখে নেওয়া যাক। সবার আগে সংস্থাটি উচ্চতা, ওজন এবং শরীরের ফ্যাট স্তরগুলি জানতে চায়। এর অর্থ তারা আপনার সামগ্রিক উচ্চতা এবং ওজনের তুলনায় শরীরের চর্বি শতাংশের পরিমাণ জানতে

চায়। আপনার বয়স, উচ্চতা, ওজন, লিঙ্গ এবং কোমর পরিমাপকে অ্যাকাউন্টে গ্রহণ করে আপনার শরীরের ফ্যাট শতাংশ নির্ধারণ করা হয়। এটি আপনার শরীরের খুব বেশি বা খুব কম মেদযুক্ত কিনা তা নির্ধারণ করে। শরীরের ফ্যাট স্তরগুলি প্রতিরোধ ক্ষমতাতে প্রভাবিত করে। খুব বেশি বা খুব কম স্বাস্থ্যের সমস্যার বিকাশের ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে।

দেহের মেদযুক্ত উচ্চ মাত্রা আপনার স্বাস্থ্যের জন্য বিপজ্জনক হতে পারে কারণ অতিরিক্ত দেহের চর্বি আপনার মারাত্মক স্বাস্থ্য সমস্যা বিকাশের ঝুঁকি বাড়িয়ে তোলে। উচ্চ রক্তচাপ অন্যতম প্রাথমিক ঝুঁকির কারণ। অতিরিক্ত পরিমাণে শরীরের ফ্যাট এছাড়াও আপনার উচ্চ কোলেস্টেরল, ক্যান্সার এবং ডায়াবেটিস হওয়ার ঝুঁকি বাড়িয়ে তোলে।


শরীরের চর্বি নিম্ন স্তরের বিভিন্ন উপায়ে স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক হতে পারে। শরীরের চর্বিগুলির চূড়ান্ত নিম্ন স্তরের রোগ প্রতিরোধ ক্ষমতাটির কার্যকারিতা হ্রাস করে। এটি অসুস্থতার জন্য শরীরের সংবেদনশীলতা বৃদ্ধি করে। এটি স্টোরেজ করা শক্তি থেকে শরীরকে বঞ্চিত করতে পারে এবং হাড়ের ঘনত্ব হ্রাস করতে পারে যা স্ট্রেস ফ্র্যাকচারের ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে।

Leave a Reply